Home » Hosting » কানেকশন স্পিড, পিএইচপি ভার্সন, আপটাইম

কানেকশন স্পিড, পিএইচপি ভার্সন, আপটাইম

Hosting Picture

কানেকশন স্পিড (Connection Speed) বা আপলিংক:
আপলিংক হচ্ছে প্রতি সেকেন্ডে আপনার সার্ভার কতটুকু ডেটা ট্রান্সফার করতে পারবে। যেমন আপনি যদি আপনার ডেডিকেটেড হোস্টিং প্যাকেজে 100Mbps আপলিংক পান তার অর্থ হল আপনার সার্ভার সেকেন্ডে ১০০ মেগাবিট ডেটা ট্রান্সফার করতে পারবে।

পিএইচপি ভার্সন (PHP version):
কিছুদিন পরপরই পিএইচপির নতুন নতুন ভার্সন আসে তাই হোস্টিং করানোর আগে দেখে নিবেন তাদের সার্ভার পিএইচপির সর্বশেষ ভার্সন সাপোর্ট করে কিনা তা না হলে PHP code ঠিকমত এক্সিকিউট হবেনা। বর্তমানে (ফেব্রু’১৫) পিএইচপির ৫.৬ ভার্সন চলছে, তবে নিশ্চিত হয়ে নিবেন যেমন কমপক্ষে পিএইচপি ভার্সন ৫.৪ এর উপরে থাকে।

আপটাইম (Uptime):
যে হোস্টিং প্রোভাইডারের কাছে আপনার সাইট হোস্ট করাবেন তাদের সেই সার্ভার যতক্ষন চালু থাকবে ততক্ষন আপনার সাইটও খোলা থাকবে।প্রায় সব হোস্টিং প্রোভাইডার প্রতিশ্রুতি দেয় ৯৯.৯৯% আপটাইম দেবে।কিন্তু কাজের বেলায় এসব উষ্ণ প্রতিশ্রুতির প্রতিফলন দেখা যায়না (বিশেষ করে বাংলাদেশী প্রোভাইডারদের ক্ষেত্রে)।যদি সার্ভার বন্ধ থাকে আর সেই সময় যদি কেউ আপনার সাইটে ঢুকতে চায় তাহলে পারবেনা এমনকি সার্চ ইন্জিনগুলোর সার্চ রেজাল্টেও দেখাবেনা ফলে আপনার সার্চ ইন্জিন অপটিমাইজেশন ব্যার্থতায় পর্যবশিত হবে।গুগল আপনার সাইটের ranking অনেক নিচে নামিয়ে দেবে।আপনার হোস্টিং প্রোভাইডার আপনাকে আপটাইম কতক্ষন দিচ্ছে তা www.internetseer.com  বা www.alertra.com এই সাইট থেকে বিনামুল্যে যাচাই করে দেখতে পারেন।

: , , ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

Facebook Fan Page

Recent Posts